প্রাথমিকের নিয়োগ পরীক্ষার আবেদন অনলাইনে

teachingপ্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন এখন থেকে অনলাইনে করতে হবে। এ ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের বেশ কিছু কার্যক্রমও অনলাইনের অধিভুক্ত করা হয়েছে।

রাজধানীর স্পেকট্রাম সেন্টারে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ড. মো. আফছারুল আমিন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের ওয়েব ও এসএমএসনির্ভর অনলাইন সার্ভিস কার্যক্রমের উদ্বোধনকালে এ ঘোষণা দেন। টেলিটক বাংলাদেশ লিমিটেডের কারিগরি সহযোগিতায় এ সার্ভিস চালু করা হয়।

অ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, ‘প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এ সার্ভিসের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনের আরেকটি মাইলফলক আমরা অতিক্রম করলাম। প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে প্রায় আট লাখ আবেদন পড়ে। তাঁরা এখন থেকে ঘরে বসেই আবেদন করতে পারবেন।’

মো. আফছারুল আমিন বলেন, ‘আমাদের মন্ত্রণালয়ের অধীনে শিক্ষক নিয়োগ দিতে প্রায় এক বছর সময় লাগে। আজকের এ সার্ভিস উদ্বোধনের ফলে আমাদের দুই মাসের বেশি সময় লাগবে না। আর্থিকভাবেও আমরা লাভবান হব।’

আলোচনা শেষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও টেলিটকের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সই হয়। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আশরাফুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. মুজিবুর রহমান।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top