Home » খবরা-খবর » জাবিতে চালু হচ্ছে চারুকলা

জাবিতে চালু হচ্ছে চারুকলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এ বছরই খুলছে চারুকলা বিভাগ। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্রভাবে এই বিভাগ খোলা হচ্ছে। ২০১২-১৩ শিক্ষাবর্ষে ছাত্রছাত্রী ভর্তির মধ্য দিয়ে বিভাগের কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগ প্রতিষ্ঠার দাবি দীর্ঘদিনের। প্রশাসনিকভাবে অনুমোদনের পর সম্প্রতি নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক আফসার আহমদকে সভাপতি করে শুরু হয়েছে নতুন এই বিভাগের পথচলা।

এ বছর এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন চারুকলায় ভর্তির সুযোগ পাবে।

Career Intelligence on Youtube

About সম্পাদক

মো: বাকীবিল্লাহ। গ্রামের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটাতে। থাকেন ঢাকার মতিঝিলে। পড়াশোনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে -- সরকার ও রাজনীতি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স । পরে এলএলবি করেছেন একটা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। তাঁর লেখালেখি মূলত: ক্যারিয়ার বিষয়ে। তারই সূত্র ধরে সম্পাদনা করছেন ক্যারিয়ার ইনটেলিজেন্স নামে এই ম্যাগাজিনটি। এছাড়া জিটিএফসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত।