খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত সময়সূচি অনুয়ায়ী, আগামী ৩০, ৩১ অক্টোবর ও ১ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পূর্বঘোষিত তারিখ ছিল ৩, ৪ ও ৫ ডিসেম্বর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, একই দিনে ভর্তি পরীক্ষা এড়ানোর জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগ জানায়, আগামী ২০ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ভর্তির ফরম বিতরণ ও জমা নেওয়া হবে। ২৪ অক্টোবর যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ku.ac.bd) ভর্তি পরীক্ষার ফরম পাওয়া যাবে।

আগামী ৩০ অক্টোবর সকালে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি স্কুল এবং একই দিন বিকেলে চারুকলা ইনস্টিটিউটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩১ অক্টোবর সকালে জীববিজ্ঞান স্কুল এবং একই দিন বিকেলে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ নভেম্বর সকালে সমাজবিজ্ঞান স্কুল এবং একই দিন বিকেলে কলা ও মানবিক স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর পাঁচটি স্কুলের অধীন ১৯টি ডিসিপ্লিন ও চারুকলা ইনস্টিটিউটে সর্বমোট ৮৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। তবে এর মধ্যে প্রতি ডিসিপ্লিনে দুটি করে মোট ৪০টি আসন মুক্তিযোদ্ধার সন্তান ও উপজাতিদের জন্য সংরক্ষিত। এ বছর প্রথমবারের মতো ফার্মেসি ডিসিপ্লিনে ৩৫ জনের পরিবর্তে ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ক্যারিয়ার, ট্রেনিং ও স্কলারশিপ সম্পর্কে
exclusive তথ্য পেতে ফেসবুক গ্রুপে
জয়েন করুন-

Career Intelligence | My Career Partner

Scroll to Top